| |
               

মূল পাতা সারাদেশ মহানগর রসিক নির্বাচনে ২৮৯ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ, মেয়র পদে ১৩


রসিক নির্বাচনে ২৮৯ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ, মেয়র পদে ১৩


রহমত নিউজ ডেস্ক     28 November, 2022     08:16 PM    


রংপুর সিটি করপোরেশন-রসিক নির্বাচনে অংশ নিতে ২০ দিনে ২৮৯ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২০৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আজ (২৮ নভেম্বর) সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আবদুল বাতেন জানান, মেয়র পদে ১৩ জনসহ ১৮৯ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে মনোনয়নপত্র জমা করেছেন ১০২ জন প্রার্থী।

জানা গেছে, গত ৭ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। গত ২০ দিনে তিনটি পদে সর্বমোট ২৮৯ জন মনোনয়নপত্র কিনেছেন। এর মধ্যে আজ সোমবার সাধারণ কাউন্সিলর (পুরুষ) পদে ৮ এবং সংরক্ষিত কাউন্সিলর (নারী) পদে ১ জন মনোনয়নপত্র কিনেছেন।

প্রসঙ্গত, এবার তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এক টানা ভোটগ্রহণ করা হবে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: রংপুর